• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

পাপনকে দিয়ে প্রথমবারের মতো মন্ত্রী পেল ক্রীড়া মন্ত্রণালয়

সিসি নিউজ ডেস্ক।। সব জল্পনা-কল্পনা শেষ হলো আজ, বঙ্গভবনে মন্ত্রী পরিষদের শপথ গ্রহণের মাধ্যমে। ঘোষণা করা হয়েছে নতুন সরকারের মন্ত্রীদের নাম। মন্ত্রী পরিষদে যার মন্ত্রণালয় নিয়ে সবচেয়ে বেশি জল্পনা ছিল শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রথম পূর্ণাঙ্গ মন্ত্রী হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

স্বাধীনতার পর এত দিন পর্যন্ত একজন প্রতিমন্ত্রীই ছিলেন দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবক। ২০১৯ সালে দায়িত্ব পাওয়া জাহিদ আহসান রাসেলকে এবার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ায় গুঞ্জন চলছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে এবার পূর্ণাঙ্গ রূপ দেওয়া হতে পারে। কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য নাজমুল হাসানের নাম প্রথমবারের মতো মন্ত্রিত্বের তালিকায় আসায় ডালপালা বড় হয় গুঞ্জনের।

আজ দুপুর থেকেই ক্রীড়াঙ্গনের বাতাসে ভাসছিল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের হাল ধরতে যাচ্ছেন নাজমুল হাসান পাপন। সন্ধ্যায় বঙ্গভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানের পর মন্ত্রী পরিষদ বিভাগের আনুষ্ঠানিক প্রজ্ঞাপনেই নিশ্চিত হয়ে যায়, বিসিবি সভাপতি পাপন এবার দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবকও।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান পুত্র নাজমুল হাসান দীর্ঘদিন ছিলেন ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের পরিচালক। এক দশকের লম্বা সময় ধরে সামলাচ্ছেন বিসিবির সভাপতির দায়িত্ব। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী মন্ত্রী থাকা অবস্থায় বোর্ডের সভাপতির পদে থাকতে কোনো বাধা না থাকলেও পাপনের ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবির দায়িত্ব নিয়ে পরোক্ষ ‘স্বার্থের দ্বন্দ্ব’ নিয়ে কানাঘুষাও শুরু হয়ে গেছে। বিষয়টি নিজ থেকে হয়তো উপলব্ধি করতে পারছেন নাজমুল হাসান নিজেও। এই বছরই বিসিবির দায়িত্ব ছাড়বেন, শপথ গ্রহণের আগে নিজেই এই কথা সাংবাদিকদের জানিয়েছেন তিনি। বলেছেন, ‘আমার এই মেয়াদ শেষ হবে আগামী বছর। আমার আগে থেকেই ইচ্ছে ছিল, এই মেয়াদেই দায়িত্ব ছাড়ার। আমি চেষ্টা করব এ বছর শেষ করার। তা ছাড়া, আইসিসির কিছু নিয়ম কানুন আছে। ওদের আবার বেশ কিছু কমিটিতে আছি আমি। কিছুর চেয়ারম্যান পদেও আছি। ওদের ওই মেয়াদটা শেষ করতে হবে। কারণ, ওরা নিয়ম পরিবর্তন করে না।’ উৎস: আজকের পত্রিকা


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ